ব্রেকিং নিউজ | অবশেষে লোকডাউন ও ফ্লাইট সম্পর্কে যা জানালো সরকার | (০৫ ডিসেম্বর ২০২১ তাং)

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনা ভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রন’ ভয়াবহ আকারে ছড়ালেও বর্তমানে বাংলাদেশে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে তাই নতুন করে দেশে লকডাউনের চিন্তাভাবনা নেই বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী জাহিদ মালেক।

আজ রোববার (৫ ডিসেম্বর) দুপুরে সাভারের থানা রোড এলাকায় নির্মাণাধীন বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট (বিআইএইচএম) পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন কথা বলেন তিনি। স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশে ওমিক্রন বেড়ে গেছে।

তবে বাংলাদেশে পরিস্থিতি ভালো থাকায় ভারতের সঙ্গে বাংলাদেশের সীমান্ত বন্ধ করার পরিকল্পনা নেই। দেশ ভালো এবং নিরাপদে আছে তাই কোনো বিষয়ে চিন্তার কারণ নেই। বাংলাদেশে পর্যাপ্ত করোনার টিকা রয়েছে। মন্ত্রীর সাথে এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বাস্থ‌্যমন্ত্রী বলেন, ‘৬০ বছরের ওপরে যারা আছেন তাদের বুস্টার ডোজ দেওয়া হবে। এ ব্যাপারে প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন। অনেক দেশেই বুস্টার ডোজ দেওয়া শুরু হয়েছে। আমাদের টিকার কোনো অভাব নেই। আমরা বুস্টার ডোজও দিতে পারবো।’ এ সময় তিনি বলেন, ‘আমরা যদি সচেতন থাকি, আক্রান্তরা যদি দ্রুত চিকিৎসা নেয় তাহলে করোনায় মৃত্যুর হার শূন্যে নেমে আসবে।

টিকা নেওয়া থাকলে তার রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে, নিরাপদে থাকবে। যদি আক্রান্তও হয়, চিকিৎসা নিলে ভালো হয়ে যাবে। আমাদের চিকিৎসা ব্যবস্থা এখন অনেক উন্নত।’

About admin

Check Also

৫ই ডিসেম্বর থেকে আমিরাতে কঠিন আইন কার্যকর হচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *