আজ ৮/১২/২১ তারিখ, দেখেনিন বাংলাদেশে ২২ ক্যারেট সোনা ও ২১ ক্যারেট রুপার দাম

আজ ৮/১২/২১ তারিখ, দেখেনিন বাংলাদেশে ২২ ক্যারেট সোনা ও ২১ ক্যারেট রুপার দামআজ ৬/১২/২১ তারিখ, দেখেনিন বাংলাদেশে ২২ ক্যারেট সোনা ও ২১ ক্যারেট রুপার দাম

২২ ক্যারেটের সোনার প্রতি ভরি = ৭১,৯৬০ টাকা টাকা (সোনা প্রতি ভরি ৭১,৪৪২ টাকা সনাতন পদ্ধতিতে) । ২১ ক্যারেটের সোনার প্রতি ভরি = ৬৮,৮১১ টাকা (স্বর্ণ প্রতি ভরি . ৬৮,২৯৩ টাকা সনাতন পদ্ধতিতে) । ১৮ ক্যারেটের সোনার প্রতি ভরি = ৬০,০৬৪ টাকা (স্বর্ণ প্রতি ভরি ৫৯,৫৪৫ টাকা সনাতন পদ্ধতিতে)।

রুপার আগের নির্ধারিত দামই বহাল রয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

প্রবাসীদের নতুন বার্তা দিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

করোনার নতুন ধরন ওমিক্রনের কারণে প্রবাসীদের দেশে না আসার অনুরোধ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।রোববার ঢাকার সাভার বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্টের নির্মাণাধীন ভবন পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী এ অনুরোধ করেন।

তিনি বলেন, আমি অনুরোধ করি, যারা বিদেশে আছেন, তাদের এই মুহূর্তে দেশে না আসা উত্তম।নিজেদের পরিবারকে নিরাপদে রাখতে হবে, দেশকেও সুরক্ষিত রাখতে হবে।কাজেই আপনারা যেখানে আছেন, সেখানেই নিরাপদে থাকুন।

ষাটোর্ধ্ব বয়সীদের বুস্টার ডোজ দেওয়া হবে জানিয়ে জাহিদ মালেক বলেন, এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন দিয়েছেন।আপনারা জানেন ইতোমধ্যে অনেক দেশেই বুস্টার ডোজ দেওয়া শুরু করেছে।ভারতসহ পার্শ্ববর্তী কয়েকটি দেশেও এর কার্যক্রম শুরু হয়েছে।
আমাদের টিকার কোনো অভাব নেই। আমরা বুস্টার ডোজ দ্রুত দিতে পারব।

এই মুহূর্তে সীমান্ত বন্ধের পরিকল্পনা নেই উল্লেখ করে স্বাস্থ্য মন্ত্রী বলেন, করোনা টেস্টের ব্যবস্থা ও কোয়ারিন্টেনের ব্যবস্থা জোরদার করেছি।
আমাদের দেশ ভালো ও নিরাপদ আছে।বর্তমানে প্রতিদিন করোনা আক্রান্তে দুই থেকে তিনজনের মৃত্যুর খবর আসছে।এই অবস্থা চলতে থাকলে বাংলাদেশে মৃত্যুর হার শূন্যে নেমে আসবে।

About admin

Check Also

সংযুক্ত আরব আমিরাতে নতুন সতর্কতা জারি, কড়াকড়ি আরোপ

সংযুক্ত আরব আমিরাতে নতুন সতর্কতা জারি, কড়াকড়ি আরোপ আসসালামুআলাইকুম প্রিয় দর্শক আজ ২৪ ডিসেম্বর 2021 …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *