মালয়েশিয়ায় কর্মী নিয়োগের খরচ কাঠামো: যে খরচগুলো মালিকপক্ষ বহন করবে

মালয়েশিয়ায় কর্মী নিয়োগের খরচ কাঠামো: যে খরচগুলো মালিকপক্ষ বহন করবেবিদেশী কর্মীদের নিয়োগের খরচ কাঠামো (পর্ব-১) ১). ⊙ বিদেশী কর্মী কেন্দ্রীভূত ব্যবস্থাপনা সিস্টেম (FWCMS)- ⊙ Rm100।

২). নতুন নিয়মে ভিন্ন ভিন্ন কাজের ভিন্ন ভিন্ন লেভি (Multi Tier Levy)- ⊙ কৃষি কাজের জন্য RM640 থেকে Rm780 ! ⊙ অন্যান্য কাজের জন্য Rm1850 থেকে Rm2550 পর্যন্ত!

৩). প্রত্যায়ন ফি- ⊙ ১-২৫ জন Rm100 !⊙ ২৬-১০০ Rm1,200 !⊙ ১০১-২০০ Rm1,400 ! অর্থাৎ ২৫ জনের বেশি আনলেই মাথাপিছু খরচ একেবারেই কমে যাবে।

৪). ইমিগ্রেশন সিকিউরিটি ক্লিয়ারেন্স (ISC)- ⊙ Rm105 ! বিঃদ্রঃ- সমস্ত খরচগুলো মালিকপক্ষ বহন করবে (Tanggunkan Majikan). দ্বিতীয় পর্বে বাকি খরচ গুলো উল্লেখ করা হবে আমাদের সাথেই থাকুন। পোস্ট লিখেছেন- মামুন মুন্সি। © MBC Easy Life

আলহামদুলিল্লাহ কলিং ভিসার চুক্তি সম্পন্ন হয়েছে আজ। গত কলিং এর ১০ সিন্ডিকেট সিষ্টেম এবার থাকছে নাহ। মালয়েশিয়া এবার বিভিন্ন সেক্টরে লোক নিবে!

👉 গৃহকর্মী 👉 খনি খনন শ্রমিক 👉 কৃষি ক্ষেত্রে শ্রমিক 👉 সার্ভিস সেক্টর 👉 কনস্ট্রাকশন

এবারের কলিং এ যোগ হয়েছে আরও কিছু সুবিধা। 🔹 শ্রমিকদের বীমা 🔹 শ্রমিকদের দেশে যাওয়ার খরচ ও সব ধরনের ব্যাবস্থা 🔹 শ্রমিকদের আনার পর চুক্তিতে থাকা শ্রমিকদের সব ধরনের দায়িত্ব।

বাংলাদেশী ১৮ বছর থেকে ৪৫ বছরের নাগরিক এবারের কলিং ভিসায় মালয়েশিয়ায় আসতে পারবে। তবে খরচের ব্যাপারটা এখনো জানা যায়নি। মালয়েশিয়ায় আসার খরচ জানা মাত্র আপনাদের জানিয়ে দেয়া হবে।

About admin

Check Also

সংযুক্ত আরব আমিরাতে নতুন সতর্কতা জারি, কড়াকড়ি আরোপ

সংযুক্ত আরব আমিরাতে নতুন সতর্কতা জারি, কড়াকড়ি আরোপ আসসালামুআলাইকুম প্রিয় দর্শক আজ ২৪ ডিসেম্বর 2021 …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *