কাতারে এমন কান্ড দেখে স্তব্ধ এলাকাবাসী (ভিডিও)

সকালে ঘুম থেকে উঠে সবাই দেখতে পেল, গলিতে প্রত্যেক বাড়ির সামনে থাকা গাড়িগুলোর সব কটি চাকা চাকু দিয়ে কেটে নষ্ট করে রাখা হয়েছে।
এক-দুটো নয়, প্রত্যেকটা গাড়ির চাকা এভাবে ধ্বংস করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে কাতারের এক এলাকায়। আর এমন অস্বাভাবিক ঘটনায় স্তব্ধ হয়ে পড়েন এলাকাবাসী।
ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

২০ ডিসেম্বর এই ঘটনা ঘটে কাতারের মাইজার এলাকায়। এর ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে।এমন খবর পেয়ে অভিযানে নেমে পড়ে পুলিশ। তদন্ত ও খোঁজখুজির পর সন্ধান পাওয়া যায় এই দুষ্কৃতিকারীর।
সেদিনই পুলিশ জানায়, ওই লোককে ধরা হয়েছে। যার কারণে ক্ষতিগ্রস্ত হলেন এতগুলো গাড়ির মালিকেরা। ওই গলি এবং আশপাশের এলাকার সিসিটিভি ফুটেজ যাচাই বাছাই করে অপরাধীকে ধরতে সক্ষম হয় পুলিশ।

কাতারে চলছে ট্রাফিক জরিমানা পরিশোধের বিশেষ সুযোগ। এই সুযোগে গত তিন বছরের মধ্যে যোগ হওয়া যে কোনো ট্রাফিক জরিমানা অর্ধেক পরিশোধ করলেই তা একাউন্ট থেকে মুছে যাবে।
এই সুযোগ গ্রহণের জন্য ইতোমধ্যে ট্রাফিক পুলিশের অফিসগুলোতে যোগাযোগ শুরু করেছেন অনেক মানুষ। ট্রাফিক পুলিশের অফিস ছাড়াও মোবাইলে মিতরাশ টু অ্যাপ, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের অনলাইন এবং বিভিন্ন কিওস্ক মেশিনে এসব জরিমানা পরিশোধ করা যাবে।

এমন সুযোগ শুরু হয়েছে কাতারের জাতীয় দিবস ১৮ ডিসেম্বর থেকে। চলবে আগামী ১৭ মার্চ পর্যন্ত।

তবে ২০১৮ সালের ৩০ নভেম্বরের আগে যদি কারও কোনো জরিমানা থেকে থাকে, তবে এখন আর তা পরিশোধ করতে হবে না। বরং সেই জরিমানা পরিশোধ করা ছাড়াই গাড়ির ইস্তিমারা নবায়ন করা যাবে।
অর্থাৎ, ২০১৮ সালের ৩০ নভেম্বর তারিখের আগে থাকা সব জরিমানা মাফ করে দেওয়া হয়েছে।

The MoI departments have been working round the clock to ensure the implementation of all decisions of State authorities on precautionary measures, while participating in community awareness campaigns.

এমন সুখবর জানিয়েছেন কাতার ট্রাফিক পুলিশের জরিমানা বিভাগের প্রধান মুহাম্মদ জুমআ আলমুহান্নাদি।

আর তাই কাতারে যেসব গাড়ির মালিক বা চালকদের একাউন্টে ট্রাফিক জরিমানা যোগ হয়ে আছে, সেগুলো যদি ৩০ নভেম্বর ২০১৮ সালের পর হয়ে থাকে, তবে দেরি না করে সেগুলোর অর্ধেক পরিশোধ করে পুরোপুরি মওকুফের সুবিধা নেওয়ার আহবান জানিয়েছে ট্রাফিক পুলিশ।

About admin

Check Also

সংযুক্ত আরব আমিরাতে নতুন সতর্কতা জারি, কড়াকড়ি আরোপ

সংযুক্ত আরব আমিরাতে নতুন সতর্কতা জারি, কড়াকড়ি আরোপ আসসালামুআলাইকুম প্রিয় দর্শক আজ ২৪ ডিসেম্বর 2021 …

Leave a Reply

Your email address will not be published.