সংযুক্ত আরব আমিরাতের এভিয়েশন অথরিটি আরো ৪টি দেশে ফ্লাইট স্থগিত ঘোষণা করেছে !

সংযুক্ত আরব আমিরাতের এভিয়েশন অথরিটি আরো ৪টি দেশে ফ্লাইট স্থগিত ঘোষণা করেছে !
সংযুক্ত আরব আমিরাতের ন্যাশনাল ইমার্জেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ইমার্জেন্সি ম্যানেজমেন্ট অথরিটি (এনসিইএমএ) এবং জেনারেল সিভিল এভিয়েশন অথরিটি (জিসিএএ) ,২৫ শে ডিসেম্বর শনিবার সকাল ৭:০০ টা থেকে

কেনিয়া, তানজানিয়া, ইথিওপিয়া এবং নাইজেরিয়া এই ৪ টি দেশ থেকে জাতীয় ও আন্তর্জাতিক ক্যারিয়ার এবং ট্রানজিট যাত্রীদের জন্য সমস্ত অন্তর্মুখী ফ্লাইট স্থগিত করার ঘোষণা দিয়েছে। এর মধ্যে সংযুক্ত আরব আমিরাত আসার ১৪ দিন আগে চারটি দেশে থাকা ভ্রমণকারীদের প্রবেশ স্থগিত করা রয়েছে, যখন ফ্লাইট অপারেশনগুলি সংযুক্ত আরব আমিরাত থেকে যাত্রীদের একই দেশে পরিবহনের জন্য অব্যাহত থাকবে।

সংযুক্ত আরব আমিরাতের নাগরিক, তাদের প্রথম ডিগ্রির আত্মীয়, কূটনৈতিক মিশন, সংযুক্ত আরব আমিরাত এবং এই দেশগুলির মধ্যে সরকারী প্রতিনিধি দল এবং গোল্ডেন রেসিডেন্স হোল্ডারদের এই সিদ্ধান্ত থেকে বাদ দেওয়া হয়েছে।

বাদ দেওয়া বিভাগগুলি ছাড়ার৪৮ ঘন্টার মধ্যে প্রাপ্ত একটি নেগেটিভ কোভিড-19 পরীক্ষার ফল এবং যখনই সম্ভব প্রস্থানের ছয় ঘন্টার মধ্যে বিমানবন্দরে একটি রেপিড -পিসিআর পরীক্ষা এবং UAE-তে পৌঁছানোর পরে বিমানবন্দরে আরেকটি PCR পরীক্ষা উপস্থাপন করা উচিত।

১০ দিনের কোয়ারেন্টাইন এবং দেশে প্রবেশের নবম দিনে একটি পিসিআর পরীক্ষা সংযুক্ত আরব আমিরাতের নাগরিক, তাদের প্রথম-ডিগ্রী আত্মীয়, কূটনৈতিক মিশন এবং গোল্ডেন রেসিডেন্স হোল্ডারদের জন্যও প্রয়োজন।

জিসিএএ আরও নিশ্চিত করেছে যে চারটি দেশ থেকে অন্য দেশগুলির মাধ্যমে যারা আসছে তাদের জন্য সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের অনুমতি দেওয়ার আগে কমপক্ষে১৪ দিন করেন্টাইন থাকতে হবে।

সংযুক্ত আরব আমিরাতের নাগরিকদের দেশটির জরুরী চিকিত্সার ক্ষেত্রে, সরকারী প্রতিনিধিদল এবং বৃত্তি ছাড়া চারটি আফ্রিকান দেশে ভ্রমণে নিষেধাজ্ঞা রয়েছে । এছাড়াও,কর্তৃপক্ষ দুটি দেশ উগান্ডা এবং ঘানা থেকে সরাসরি ফ্লাইটে আসাদের জন্য নতুন ভ্রমণের প্রয়োজনীয়তা চালু করেছে।

এর মধ্যে রয়েছে ৪৮ ঘন্টার মধ্যে একটি নেতিবাচক কোভিড -19 পরীক্ষা এবং ছাড়ার ছয় ঘন্টার মধ্যে বিমানবন্দরে একটি দ্রুত-পিসিআর পরীক্ষা করা।যারা ট্রানজিট ফ্লাইটে উগান্ডা এবং ঘানা থেকে সংযুক্ত আরব আমিরাতে আসছেন তাদেরও ৪৮ ঘন্টার মধ্যে একটি নেতিবাচক কোভিড -19 পরীক্ষা করতে হবে

এবং অন্য একটি ছাড়াও ভ্রমণের ছয় ঘন্টার মধ্যে তাদের মূল বিন্দুর বিমানবন্দরে একটি দ্রুত-পিসিআর পরীক্ষা করতে হবে। সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের অনুমতি দেওয়ার আগে ট্রানজিট বিমানবন্দরে দ্রুত পিসিআর পরীক্ষা।

GCAA সিদ্ধান্তের দ্বারা প্রভাবিত সমস্ত ভ্রমণকারীদেরকে তাদের ফ্লাইটগুলি সংশোধন এবং সময়সূচী করার জন্য এবং কোনও বিলম্ব বা

অন্যান্য বাধ্যবাধকতা ছাড়াই তাদের চূড়ান্ত গন্তব্যে নিরাপদে প্রত্যাবর্তন নিশ্চিত করার জন্য এয়ারলাইন্সের সাথে যোগাযোগ করার এবং তাদের সাথে যোগাযোগ করার আহ্বান জানিয়েছে।

About admin

Check Also

সংযুক্ত আরব আমিরাতে নতুন সতর্কতা জারি, কড়াকড়ি আরোপ

সংযুক্ত আরব আমিরাতে নতুন সতর্কতা জারি, কড়াকড়ি আরোপ আসসালামুআলাইকুম প্রিয় দর্শক আজ ২৪ ডিসেম্বর 2021 …

Leave a Reply

Your email address will not be published.